Sumaiya Rawshan

0
1899

#আমার_গল্প

গল্পটা জন্মের পরপরের,ইম্যাচুয়র বেবী হওয়ায় সাইজে বেশ ছোট আর শুকনা হাড়জিরজিরে হয়েছিলাম(দাদীর ভাষায় ইন্দুর-বিলাইয়ের বাচ্চা সাইয :p) আর ডাক্তারের ভাষ্যমতে আমার বেচে উঠা তাদের ক্ষমতার বাইরে ছিল।
এরপরের গল্পটা অন্যরকম…. বুকের দুধের কারনে হোক বা আমার জীনগত কারনে হোক দুই মাসেই একদম ফুলে ফেপে উঠি কলাগাছের মত। তারপর অনেকটা বছর কেটে গেছে,পড়াশোনা শেষে বিয়ে করেছি,বেবী হয়েছে কিন্তু ঢাকাইয়া মাইয়া আর ঢাকাইয়া বউ হওয়ার সুবাদে ফ্যামিলিতে কেউ কখনো সেভাবে বলেনি আমি ভিষন রকম হাতি হয়ে গেছি/যাচ্ছি(দুই বাসার সবাই মোটামুটি একটু বেশিই হেলদি)।

টনক নড়ে তিন বছর আগে ফ্রেন্ডের খোচা খেয়ে আর জামাইয়ের ভালবাসার ডাক “জলহস্তী” ঘনঘন শোনার কারনে :p
শেষ ওজন মেপেছিলাম ৮৭কেজি+,এরপর আরও বেড়েছিল। তখন কোন গ্রুপের সাথেই যুক্ত ছিলাম না তাই নিজে নিজে গুগল করে কার্ব খাওয়া কমিয়ে,হাল্কা-পাতলা হাটাহাটি করে ১০-১২কেজি কমিয়ে ফেলি। কিন্তু কিছুতেই চক্লেট খাওয়ার নেশা কমাতে পারিনি,দুই দিনে একটা ২৫০গ্রাম চক্লেট বার না হলে চলতই না, আর পুরান ঢাকার বউ হিসাবে সপ্তাহে কমপক্ষে ৪দিন একবেলা বিভিন্ন রকম পোলাও/রিচ ফুড আইটেম প্লাস প্রতিদিন সকাল-বিকাল নাস্তায় বিভিন্ন মোগলাই আইটেম একরকম বাধ্য হয়েই খেতে হত। তাই ওজনও আর কমত না।

বছর খানেক আগে ওজন যখন ৭৭কেজি তখন এই গ্রুপে যুক্ত হই এবং ১২০০ক্যালরি ফলো করা শুরু করি। কিন্তু সব ডায়েট সবার জন্য না,তাই আমার ওজন কমল দুই মাসে মাত্র এক কেজি 🙁

এখানেই “এক্স” এর মাধ্যমে IF এর সাথে পরিচয়। শুরু করি IF স্টাইলে ১২০০,সফলতা আসতে শুরু করে খুব ধীরেধীরে।

এরপর BMR,BMI,ফাঁকিবাজি টোটকা,HIIT ওয়ার্ক আউট ইত্যাদি নিয়ে পড়াশোনা।তারপর IF স্টাইলে লো কার্ব পারসোনালাইযড ডায়েট+এক্সারসাইজ চলতে থাকে। ওজন কমে আরও ১০কেজি।
যারা আমার মত বাসা থেকে বের হওয়ার সুযোগ পাননা বিভিন্ন কারনে তাদের বলছি বাসায় এক্সারসাইজ করেও ওজন কমানো যায়, শুধু দরকার ইচ্ছা 🙂 আমার মত আইলসা পাব্লিক পারলে আপনিও পারবেন।

এখন ওজন একটু বেড়ে ৬৮কেজি, লো কার্বের পাশাপাশি একজন ভাইয়ার এক্সারসাইজ গাইড ফলো করছি। টার্গেট আরও ১৮কেজি সাথে বডি শেপিং & টোনিং।

আশাকরি সফলতার সাথেই নিজের গল্পটা শেষ করতে পারব, কিপ মি ইন ইউর প্রেয়ারস 🙂

প্রায় ৮/৯মাসের এই জার্নিতে কিছু কিছু মানুষ আমাকে সেই লেভেলের অনুপ্রেরণা জুগিয়েছে তাদের প্রতি আমি অসম্ভব ক্রিতজ্ঞ।

নোট- বাম পাশের ছবিটা ৮৭+ ওজনের,আর ডান পাশেরটা ৭০।

Like
Like Love Haha Wow Sad Angry
4

পাঠকের মতামতঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here