Aklema Akter Ruma

0
1591
Aklima Akter Rumana

এই পোষ্টটি তাদের জন্য যারা ওজন কমতে গিয়ে মোটিভেশন হারিয়ে ফেলছেন, আর হতাশ হচ্ছেন।
সাধারনত বাংগালি পরিবারে বিয়ের পর মেয়েরা নিজের শরীরের প্রতি যত্ন নেওয়া কি হতে পারে সেটা ভুলেই যান। আমিও এর ব্যতিক্রম ছিলাম না। সংসার আর বাচ্চাকাচ্চাদের মধ্যে এতটাই ডুবে গেলাম যে ওজন ৫৫ থেকে লাফিয়ে ৯২ তে কখন চলে গেল টেরই পেলাম না। টের পেলাম যখন শরীরের মধ্যে ডায়াবেটিক আর বিপি হাই এর মতো বাজে রোগ গুলো বাসা বাধল। রাস্তা দিয়ে যাওয়ার সময় মানুষগুলো আপু থেকে আন্টি ডাকা শুরু করল। মেয়ের স্কুলে গেলে ভাবিরা হাসার ছলে মোটা বলতে লাগল।
ছোট মেয়েটা হওয়ার পর ওজন কমাবো ঠিক করলেও ২.৫ বছরে ৯২থেকে ঠেলে ঠুলে ৮৮ পর্যন্ত আনতে পেরেছিলাম। তার পর ফেইসবুকে নিজে নিজেই কেমন করে যেন এই গ্রুপে এড হয়ে যাই। কয়েক দিন গ্রুপের পোষ্টগুলো ফলো করে বুজতে পারলাম #রাতুল এই গ্রুপে সবাইকে চার্ট দেয়। রাতুলকে নক দিলাম ম্যাসেজ এ, সৌভাগ্যবশত ১ দিন পরই আমি চার্ট পেয়ে যাই। তারপর শুরু হয় আমার ডায়েট লাইফের পথ চলা। ৮৮কেজি থেকে ২.৫ মাসে ৭৬ কেজি তে নেমে আসতে পেরেছিলাম।কিন্তু রোজা আর পারিবারিক কারনে এখন ১কেজি বেড়ে ৭৭এ আছি।নতুন করে মিশন শুরু করেছি গত তিন দিন ধরে, টার্গেট বাকি বাড়তি ১৪ কেজি ঝরিয়ে ফেলা।
যারা ভাবছেন আজ নয় কাল, এখন নয় তখন, এগুলো ছেড়ে আমার সাথে চলেন, আমরা আমাদের এই ওয়েট লস এর মিশন অবশ্যই কমপ্লিট করতে পারব।
##বিশেষ_ধন্যবাদ_Ratul Dutta কে, ও না থাকলে হয়ত আমার আমি কে আর কখোনোই ফিরে পেতাম না।আর হ্যা, ক্যাথিকেও, ও এই গ্রুপ না খুললে হয়ত রাতুল কেও পেতাম না। Love u all.

Like
Like Love Haha Wow Sad Angry
61

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here