ডা‌য়েটবান্ধব ফ্রাইড রাইস

0
1823

খুব ফ্রাইড রাইস খে‌তে মন চাই‌ছিল,তাই ডা‌য়েটবান্ধব ফ্রাইড রাইস বানা‌নোর চেষ্টা করলাম,এক‌বেলা ১ কাপ ভাত খাই+ভরপুর সব‌জি;সে হি‌সে‌বে রাইস দেড় কাপ খাওয়‌া যা‌বে।
মাত্র দেড় চা চামচ তেল ও ট‌মে‌টো সস বা চি‌নি/‌টে‌স্টিং সল্ট/সয়া সস ছাড়া বা‌নি‌য়ে‌ছি।
‌রেগুলার মিল না হ‌লেও ম‌নের আবদার মেটা‌তে খাওয়া যে‌তে পা‌রে 😀

কা‌লি‌জিড়া বা বাসম‌তি চাল নি‌য়ে ধু‌য়ে পা‌নি‌তে সেদ্ধ কর‌বেন মা‌নে ভাত রান্নার মত,বলগ আস‌লেই তু‌লে পা‌নি ফে‌লে ঝাঝ‌ড়ি‌তে রে‌খে দি‌বেন।

মুরগীর হাড়ছাড়া মাংস কিউব ক‌রে বা লম্বা ক‌রে কে‌টে ধু‌য়ে নি‌বেন।
ফ্রাই প্যা‌নে ১চা চামচ অলিভ/সানফ্লাওয়ার তেল দি‌য়ে তাতে পেয়াজ দি‌বেন,‌নে‌ড়ে চে‌ড়ে মাংসটা দি‌বেন,১চা চামচ টক দই দি‌বেন না দি‌লেও হ‌বে।হাফ কাপ পা‌নি ও ১টা ট‌মে‌টো+২টা কাচাম‌রিচ এক‌ত্রে ব্লেন্ড করে দি‌য়ে দিন। মাঝা‌রি আচে রান্না করুন,মাখা মাখা হ‌লে তা‌তে ভাত ও গাজর কু‌চি+বরব‌টি কু‌চি+ক্যাপ‌সিকাম লম্বা ক‌রে কাটা+ট‌মেটো বা সব‌জি এড কর‌বেন রু‌চি মত যেমন বাধা ক‌পি,‌ব্রক‌লি…
আধ চা চামচ তে‌লে ১টা ডিম ঝু‌ড়ি ক‌রে নিয়ে রাই‌সে দি‌য়ে দিন।লবণ দি‌য়ে সব মিক্সড করুন,১০ মি হালকা আচে রাখুন।না‌মি‌য়ে দেড় কাপ প‌রিমান খে‌য়ে ফেলুন 😀

সব‌জি হালকা ভা‌পি‌য়ে নি‌লে ভা‌লো না নি‌লেও হ‌বে। 🙂 ট‌মে‌টো স‌সের বিকল্প হি‌সে‌বে ট‌মে‌টো ব্যবহার হ‌য়ে‌ছে আর ঝাল খে‌লে কাচা মরিচ ফা‌লি দি‌বেন।প‌রিমান লি‌খে দেই‌নি কারন ডা‌য়েট কর‌লে নি‌জে বু‌ঝেই দি‌তে পার‌বেন যে কোনটা কতটা খা‌বেন।

Like
Like Love Haha Wow Sad Angry

পাঠকের মতামতঃ