গল্পটা জেদের! M.A. Bari

0
1658

গল্পটা জেদের!
..
২০০৯ সাল।একবন্ধু প্রথম প্রথম Adobe Photoshop এর কাজ শিখেছে।যেকোন বন্ধুর ছবি এডিটিং করে দিচ্ছে।আমিও বললাম,Samsung এর একটা ফোন দিয়ে ছবি উঠালাম এডিট করব বলে।এডিট করতে গিয়ে বন্ধু আমার কান খোঁজেই পায় না, Double Chin এর নিচে চাপা পড়ে গেছে!
..
একেবারে ছোট্টবেলা থেকেই নাদুস-নুদুস ছিলাম।পরিশ্রম করতাম না,খাওয়া,ঘুম আর খেলাধুলা।সমস্যা হলো কলেজে উঠে।খেলাধুলা বাদ,ওজন বাড়ল ঝড়ের গতিতে।এমনিতেই খাটো মানুষ,তারওপর বাড়তি ওজন।নিজেকে ফুটবল ফুটবল লাগত!
..
নিয়মিত মানুষের কথা শোনাটা গা-সওয়া হয়ে গিয়েছিল।হাতির বাচ্চা,ফুটবল,তেলের ড্রাম এমনি আরো অনেক কথাই শুনেছি।যেই দেখত সেই হয় জানতে চাইত কেন গুদামের চাল খাই? অথবা উপদেশ দিত।
..
মাঝখানে একবার জেদ করে খাওয়া-দাওয়া বাদ দিয়ে দিলাম।সকালে পাউরুটি,দুপুরে কয়েকটা(!) ভাত,রাতে একটা রুটি খেতাম।দেড়মাস পর শরীর প্রচন্ড ভেঙ্গে পড়ল।ডাক্তারের গালিগালাজে আমার ডায়েট করা বাদ হয়ে গেল(!)আহ এত স্বাদের ডায়েট আমার!!! 🙁
..
২০১৬ সালের প্রথম দিকে গ্রুপে এড হই।প্রথমে খালি পোস্ট পড়তাম আর নিজের করা ভুলগুলো ভেবে হাসতাম।আস্তে আস্তে নিজের মনে জেদ চলে আসে,এবার আমিও কমবো।নিজেকে প্রস্তুত করলাম,ফ্যামিলি মেম্বারদের সাপোর্ট পেলাম।শুরু হল ডায়েট+কার্ডিও।
..
তিনমাসে ১৭ কেজি কমে গেল!BMI 29.something থেকে 22.something এ চলে আসে!পুরোটাই গ্রুপের কৃতিত্ব বলে আমি মনে করি।
..
যা করেছি: ১ মাস ১৫০০ ক্যালরি আর ২ মাস ১২০০ ক্যালরি চার্ট গুলো(ডকে আছে) ফলো করেছি।সাথে Jordan Yeoh র কার্ডিও+হাটাহাটি+30 Days fitness challenge(app) ফলো করেছি ব্যাস।
..
আমি অন্তর্মুখী মানুষ।ছবি টবি তুলি না খুব একটা,তাই যা আছে তাই দিলাম।গ্রুপেও খুব Silent Member,তাই রাতুল দা বাদে কারো সাথেই পরিচয় নেই।ওহ হ্যা,সাব্বির ভাইয়ের সাথে একদিন কথা হয়েছিল।
..
গ্রুপটাকে এবং গ্রুপের প্রত্যেকটা মেম্বারকে অশেষ ধন্যবাদ <3 .. #Stay_touched #Be_fit #Be_healthy #Be_u

Like
Like Love Haha Wow Sad Angry

পাঠকের মতামতঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here