ওটস চকলেট ব্রাউনি

0
1484

U see everybody is eating sweet jalebi , bundia , misti 😟and u feel sad .😞😟 Imaging something sweet is coming to your mouth and u feel the taste.🙁☹️ So don’t worry,😉 go to ur kitchen and make ur own healthy sweet dish – oats chocolate brownie . 😉😋calorie ? 🙄Don’t worry just 1 slice is of 37 calorie,🤗☺️😍 eat and eat !😜🤤 who hell did tell u “don’t eat” ? 😉😜😛
ওটস চকলেট ব্রাউনি
উপকরণ –
ওটস – ১/২ কাপ
সুগার ফ্রি চিনি – ১/২ কাপ
ককো পাউডার – ১/২ কাপ
ডিম – ১ টি
বেকিং পাউডার – ১ চা চামচ
লবণ – ১ চিমটি
টকদই – ৩/৪ কাপ
লো ফ্যাট দুধ – ১/৪ কাপ
আপেল সস – ১/৩ কাপ
প্রনালি –
প্রথমে লিকুইড উপাদান গুলো একসাথে করুন – দই , আপেল সস , দুধ , ডিম মিক্স করে নিন । এবার ব্লেন্ডারে শুকনো উপাদান – বেকিং পাউডার , ওটস , চিনি , ককো পাউডার সব ব্লেন্ড করে নিন যেন মিহি হয়ে আসে । এবার লিকুইডে শুকনো উপাদান গুলো মিক্স করে নিন এবার এক চিমটি লবণ এড করুন আবার সব মিক্স করে নিন । কেক প্যানে তেল বা বাটার ব্রাশ করে ঢেলে দিন । ওভেনে ১৮০ ডিগ্রি সেলসিয়াসে ২৫/৩০ মিন বেক করুন । হয়ে আসলে তুথপিক ঢুকিয়ে চেক করে নিন ।
আপেল সস বানানোর পদ্ধতি – যে কোন আপেল নিন কোষা ছাড়িয়ে কুচি করে নিন । আমি একটা আপেল দিয়ে করেছি তাই সে পরিমাণ টা দিলাম – ১ টা আপেল কুচি , ১/৪ কাপ পানি , ১/৪ চা চামচ দারচিনি গুঁড়া , ১ চা চামচ চিনি সব দিয়ে চুলায় দিন । আপেল নরম হয়ে পানি শুকিয়ে আসলে নামিয়ে ব্লেন্ড বা কাঁটা চামচ দিয়ে পেস্ট বানিয়ে নিন । আপেল সস রেডি । এটা যে কোন সুইট বেকিং করার সময় ইউজ করা যাবে । এমন কি ব্রেড দিয়েও খাওয়া যাবে ।

Like
Like Love Haha Wow Sad Angry
3

পাঠকের মতামতঃ