ফ্যাট বার্নের ব্যাপারে যে চারটি ভুল মেয়েরা করে থাকেন

0
2276
ফ্যাট বার্নের ব্যাপারে যে চারটি ভুল মেয়েরা করে থাকেন

যদি আপনি একজন নারী হয়ে থাকেন যিনি ওজন কমানোর মিশনে নেমেছেন, তাহলে লেখাটা আপনার জন্যই।
ওজন কমানোর মিশনে থাকা কালীন আপনাপাসদখুব প্রচলিত ২/৩ রকমের ভুল করে থাকেন। আমি এটা দেখে আসছি অনেক সময় ধরে বারবার বারবার এমনকি এখনোও, অল্প কিছু সংখ্যক মহিলা একচুয়ালি ওজন কমানোর কোড ক্র্যাক করে ফেলতে পারে ।

যদি আপনি জেনে রাখেন কি কি ভুল আপনার হচ্ছে তাহলে আপনি শীঘ্রই ভুল ভ্রান্তি পিছনে ফেলে আপনার ট্র্যাক এ ফিরে আসতে পারবেন এবং বেটার রেজাল্ট পাবেন ।

চলুন দেখে নেয়া যাক ৪ টি ফ্যাট লস মিসটেক এর ব্যাপারে যা আপনার জানা দরকার।

1-Starvation Diets
যদি ১৪০০ ক্যালোরী ভালো হয়ে থাকে তবে ১০০০ ক্যালেরী অবশ্যই বেটার হবে ঠিক তো? নাহ.. ভুল .. সম্পুর্ণ ভুল। আপনার শরীরের জ্বালান দরকার যাতে করে সে ফ্যাট বার্ন প্রপারলি করতে পারে। যদিও অদ্ভুত শোনাবে .. , যদি আপনি আপনার ক্যালোরী খুব বেশী কাট করে ফেলেন আপনার শরীর কি করবে জানেন? সে তার ফ্যাট কে ঝুলিয়ে রাখবে যার ফল হলো ,
making further fat loss feel impossible.

আপনাকে মডারেট ক্যালোরী ডিফিসিট রাখতে হবে কারন এটা আপনার মেটাবলিজম কে ঠিক রাখবে এবং আপনার ফ্যাট বার্ন প্রসেস চলতে থাকবে ।

2-Failing To Plan Ahead
বেশীর ভাগ মেয়েরা আরেকটি বড় রকমের ভুল করে আর তা হলো failing to plan ahead.তারা মিল নেবার ঘন্টাখানেক আগে চিন্তা করে তার পরবর্তী মিল কি হবে সেটা নিয়ে যখন মিল টাইমের কেবল কিছু সময় বাকী থাকে । প্রায়ই এমন হয় কারন তারা ব্যস্ত থাকে আর হাতে প্রয়োজনীর সময় থাকেনা ওসব রান্না করার জন্য ।

যদি আপনি রেজাল্ট দেখতে চান তাহলে অবশ্যই আপনাকে প্ল্যান করে এগোতে হবে । ট্রিক টা হলো একটা ওয়েট লস প্রোগ্রাম ইউজ করুন যেটা সহজ কোন মিল প্ল্যান দিবে মানে হলো আপনি কিচেনে যেনো ১ ঘন্টার মিল প্ল্যানিং করে মিল রেডী করতে পারেন।

একটি ডায়েট প্ল্যান তৈরী করুন যেটা সহজ, সিম্পল, এতে করে আপনার একটা বেটার সুযোগ আছে যে আপনি মেনু্ মেনটেন করতে পারবেন, পরিবর্তন করবেন না। আপনি কল্পনাও করতে পারবেন না আপনার অতিরিক্ত ক্ষুধার জন্য আপনি কি খাচ্ছেন / খেয়ে ফেলছেন যেটা আপনার খাওয়া উচিত নয়। তাই এমন মিল প্ল্যান করুন যা আপনি বদলাতে চান না।

3-Overdoing Cardio Training
যদি এমন কোন ব্যপার থাকে যেটা মহিলাদের ক্ষেত্রে অনেক প্রচলিত তবে সেটা হলো কার্ডিও মেশিন এ ঘন্টা খানেক পার করা।যখন স্মার্ট কার্ডিও ট্রেইনিং( যেমন দৌড়ানো) ফ্যাট লস করতে উপকারী, আপনার তো ট্রেডমিল ,বাইক/ ইলিপ্ট্ক্যাল এ নিজেকে বেঁধে রাখার দরকার নাই । ইন ফ্যাক্ট বেশী বেশী এগুলো করলে ভালোর চাইতে খারাপ হবার সম্ভাবনা বেশী।

তাই বলছি আপনার যেটা দরকার তা হলো বেসিক ওয়েট ট্রেনিং প্রোগ্রাম যেটা আপনার key lift কে ফোকাসিং করে আপনাকে স্ট্রং বানাবে আরও।

4-Overcomplicating The Process
সবশেষে, সবচেয়ে বড় মিসটেক যেটা অনেক মহিলা করে থাকে তাহলো তারা তাদের প্রোগ্রাম কে ওভার কমপ্লিকেটেড করে ফেলে। তারা এমন এমন ডায়েট প্ল্যান খুঁজে বের করে যেটায় মিলিয়ন মিলিয়ন রুলস আর রেগুলেশন থাকে যেটা তাদের অবশ্যই ফলো করতে হবে এবং পরে তারা আশ্চর্য্য হয় যে কেন তারা সেই প্ল্যান ধরে রাখতে পারছে না এবং প্ল্যানটি কাজ করছে না ..

Simplicity is bestঃ
অল্প সংখ্যক কিছু গাইড লাইন যা আপনি আপনার জীবনে সহজে ইমপ্লিমেন্ট করতে পারবেন, আপনি ট্র্যাক লাইনে থাকবেন এবং ভালো রেজাল্ট পাবেন।
আপনার শরীর কে সঠিক জ্বালানি দিন সঠিক খাদ্যাভ্যাস এর মাধ্যমে এবং আপনার শরীরের ফ্যাট সেল থেকে যে এনার্জী রিলিজ হচ্ছে তা থেকে।

তাই এই মিসটেকগুলো মনে রাখবেন। যদি দেখেন আপনি এর কোনটি করছেন তবে কিছু পরিবর্তনের মাধ্যমে নিজেকে ট্র্যাক এ নিয়ে আসুন, নিজের ভবিষ্যত কে আরও বেটার দেখুন।
#সুস্থ_থাকুন_সুন্দর_থাকুন😊😊

Like
Like Love Haha Wow Sad Angry
14

পাঠকের মতামতঃ