ওটস এর বিকল্প

0
8099

#ডায়েটেরবিকল্পফুড 😱

গতকিছুদিন ধরে ওটসের দাম বেড়ে যাওয়া নিয়ে কথা হচ্ছে,,আমরা কেনো শুধুমাত্র একটা নির্দিষট ফুড নিয়ে ডায়েট করবো?প্রতিটা ডায়েট ফুডের বিকল্প টা খুঁজে বের করতে হবে,জানতে হবে,চিনতে হবে বিকল্প সহজলভ্য লোকাল ফুড।তাহলে আর কোন ব্যাবসায়ী অধিক মুনাফা করার জন্য আমাদের জিম্মি করতে পারবেনা ফাউল দাম বাড়িয়ে।আর আমাদের খাবারগুলো বোরিং লাগবে না,চেঞ্জ করে খেলে।

ওটস ই কেনো খেতে হবে বিকল্প এতকিছু থাকতে? আমাদের জন্যই এই অবস্থা হয়,বিদেশী প্রডাক্টের উপর কেনো এত নির্ভর করতে হবে যেখানে লোকাল সস্তা খাবার পাওয়া যায়?টেবিল চামচের ১ চামচ লাল চাল দিয়ে মুগ ডাল সলিড চিকেন আর ভেজিটেবল মিক্সড করে মজাদার খিচুড়ি রান্না করা যায়,,যা ওটসের মতই ক্যালরি থাকে।পেট ও ভরে দামে ও সস্তা। একটু বুদ্ধি বের করে ব্রেইন খাটালেই আমরা পেয়ে যেতে পারি আমাদের বিকল্প ডায়েট ফুড। যে খাবার গুলোর একেবারেই বিকল্প কিচ্ছু নেই সেগুলোর ব্যাপার আলাদা,,তবে প্রায় সব খাবারের বিকল্প সোর্স আছে।আল্লাহ্‌ দেওয়া নেয়ামত প্রতিটা খাদ্যকনা আমরা জেনে বুঝে পরিমাণ মত খেলে উপকৃত হবো নিশ্চই।

#রেচিপি
যারা অন্নেক বেশি ব্যস্ত,ওটস এর উপর নির্ভরশীল তারা এই রেচিপি ট্রাই করতে পারেন। কিছুপরিমাণ লাল চাল ধুয়ে পানি ঝরিয়ে আধা ভাঙা করে শুখিয়ে রেখে দিন কৌটা ভরে,, সকালে ২ চা চামচ চালের ফ্লেক্স লোফ্যাট মিল্ক মিশিয়ে ২/৩ মিনিট চুলায় রান্না করে, কলা,আমন্ড,স্ট্রবেরি দিয়ে খেতে পারেন,,শুধু ও খেতে পারেন,তবে উইথাউট সুগার।এক কৌটা করে রাখলে অন্নেক দিন যাবে।যেহেতু আপনার সময় কম,, অফ ডে তে করে রাখলে হবে।

#হ্যাপি_ডায়েটিং👌

Like
Like Love Haha Wow Sad Angry
2711

পাঠকের মতামতঃ