ওজন কমবেই!! নরমাল লাইফস্টাইলে!! ধীরে ধীরে!!

0
3137

ওজন কমানোর জন্য সবার এক্সপেকটেশন থাকে যে ওজন দ্রুত কমে যাবে। এজন্য শর্টকাট রাস্তা পেলে মনে হয় সবাই ঈদের চাঁদ হাতে পেয়ে যায়। এরই মাঝে কিটো বা ওম্যাড ডায়েট দারুণ জনপ্রিয়তা পেয়েছে। একটা কথা মনে রাখবেন যা আসে দ্রুত তা যায়ো দ্রুত। যারা দ্রুত ওজন কমাতে সক্ষম হয়, তাদের অধিকাংশই পরবর্তীতে আগের থেকে অধিক ওজন গেইন করেন। কিন্তু এই তথ্যটি খুব কম মানুষই জানতে বা দেখতে পারেন কারণ এই তথ্যটি যেকারো জন্যই অনেক এমব্যারেসিং। তাই কেউ শেয়ার করেনা। স্কুলের বাচ্চাদের মত ধরে বেধে কাউকে এইসব বোঝানো পসিবল না যদি না আমরা নিজের ভালো নিজে না বুঝি। যেগুলো সারাজীবন করে যাওয়া যায় সেইসব করে লং রানে ধীরে ধীরে ওজন কমানো বেস্ট আইডিয়া।
এই গ্রুপে আপনি সব কিছুই হয়তো পাবেন। হরেক রকম ওয়ার্ক আউট, ডায়েট প্ল্যান। কিন্তু এটা বুঝতে হবে সবার বডি একই রকম কেপেবল না। সবার বডিতে সব ওয়ার্ক আউট বা ডায়েট প্ল্যান কাজ নাও করতে পারে। নিজের বডি এর লেভেল না বুঝে যেকোনো কিছু অন্ধভাবে ফলো করলে বা আফটার ইফেক্ট না জানলে, সেটা নিজের জন্য লং রানে ক্ষতিকরও হতে পারে। যেকোনো কিছু ফলো করবার আগে দয়া করে সে বিষয়ের স্পেশালিষ্ট কারো সাথে কনসাল্ট করে নিন।
মোস্ট ইম্পরট্যান্টলি একটা ব্যাপার খুব পরিষ্কারভাবে জেনে রাখুন, যা কিছুই করেননা কেনো, পুরোপুরি নিজ দায়িত্বে করবেন। পরবর্তীতে যদি নিজের কোনো ক্ষতি হয় তার জন্য যার কাছ থেকে সাজেশন নিয়েছেন সে, বা গ্রুপের অন্য যে কোনো মেম্বার বা ভল্যুন্টিয়ার নট ইভেন এডমিন কেউই দায়ী থাকবেনা।
ওজন কমবেই!!
নরমাল লাইফস্টাইলে!!
ধীরে ধীরে!!

Like
Like Love Haha Wow Sad Angry
5

পাঠকের মতামতঃ